২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

আজ থেকে ফের ক্রিকেটারদের কলতানে সরব শেরে বাংলা

আপডেট: ডিসেম্বর ২৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আট দিনের (১৭ থেকে ২৪ ডিসেম্বর) চট্টগ্রাম পর্ব শেষ। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে আগামীকাল (২৭ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ঢাকার দ্বিতীয় পর্ব। চট্টগ্রামে যাওয়ার আগে ঢাকার প্রথম পর্বে ৪ দিনে হয়েছিল ৮টি ম্যাচ। এবার সিলেট যাওয়ার আগে ঢাকার দ্বিতীয় পর্বেও হবে সমান ৮টি ম্যাচ। তবে মাঝে রয়েছে একদিনের বিরতি।

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে স্থানীয় দল ঢাকা প্লাটুনের সঙ্গে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের লড়াই দিয়ে শুরু হচ্ছে ঢাকা পর্ব। তার আগে আজ (বৃহস্পতিবার) থেকেই পুরোদমে শুরু হচ্ছে দলগুলোর অনুশীলন। মাঝে প্রায় এক সপ্তাহের বেশি সময় নীরব থাকা শেরে বাংলায়, ফের মিলবে প্রাণের স্পন্দন। ক্রিকেটারদের কলতানে সরব হবে হোম অব ক্রিকেট।

ঢাকার দ্বিতীয় পর্বের প্রথম দিন অর্থাৎ শুক্রবার ঢাকা-চট্টগ্রাম ম্যাচের পর সন্ধ্যায় লড়বে খুলনা টাইগার্স ও রংপুর রেঞ্জার্স। এ চার দলেরই পূর্ণ অনুশীলন রয়েছে আজ। বেলা ১১টা থেকে শেরে বাংলায় শুরু হবে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং ঝালিয়ে নেয়ার অনুশীলন।

তবে চট্টগ্রাম ও রংপুর অবশ্য অনুশীলন করছে আগে থেকেই। গত শনিবার চট্টগ্রামে নিজেদের শেষ ম্যাচ খেলে ফেলার পর রোববারই তারা ফিরে আসে ঢাকায় এবং সোমবার থেকে শুরু করে দেয় অনুশীলন। তবে ঢাকা ও খুলনা রাজধানীতে ফিরেছে বুধবার। অনুশীলন করবে আজ।

এখনও পর্যন্ত গড়পড়তা ৫-৬টি ম্যাচ খেলে ফেলেছে দলগুলো। একমাত্র দল হলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, যারা সর্বাধিক ৭ ম্যাচ খেলে ফেলেছে। এছাড়া ঢাকা প্লাটুন, কুমিল্লা ওয়ারিয়র্স আর সিলেট থান্ডার অংশ নিয়েছে সমান ৬টি করে ম্যাচে। অন্যদিকে রাজশাহী, খুলনা আর রংপুর খেলেছে ৫টি করে ম্যাচ।

চট্টগ্রাম পর্ব শেষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স (৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে সবার ওপরে), রাজশাহী রয়্যালস (৫ ম্যাচে ৪টিতে জিতে ৮ পয়েন্ট) এবং ঢাকা প্লাটুন (৬ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট) এবং খুলনা টাইগার্স (৫ ম্যাচে তিন জয়ে ৬ পয়েন্ট) ‘টপ ফোরের’ পথে তুলনামূলক এগিয়ে আছে।

এছাড়া কুমিল্লাও খুলনার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। দলটির পয়েন্ট ৬ ম্যাচে চার পরাজয় ও দুটিতে জয়। সিলেট থান্ডার (৬ ম্যাচে এক জয়, ৫ হার) আর রংপুর রেঞ্জার্স (৫ ম্যাচে এক জয় ও চার পরাজয়) সবার পিছনে। পয়েন্ট টেবিলের এখনকার যে অবস্থা, সেটাই শেষ কথা নয়। চালচিত্র-দৃশ্যপট পাল্টতে সময় লাগবে না।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network