২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিশুর কান্নার আওয়াজ শুনেই কারণ বলে দেবে অ্যাপ

আপডেট: ডিসেম্বর ১৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

স্মার্টফোনে সবাই অসংখ্য অ্যাপ ব্যবহার করেন। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে অনেক ধরনের অ্যাপ। তবে গুগল প্লে স্টোরে এখন এমন একটি অ্যাপ পাবেন যেটি আপনার শিশু কেন কাঁদছে তা বলে দিতে পারবে। কান্নার আওয়াজ শুনেই বুঝে ফেলবে অ্যাপ শিশুর কান্নার আসল কারণ।

ধরুন, রাতে শিশুকে খাওয়ানোর পর ঘুম পাড়ালেন। মাঝ রাতে হঠাৎ কিশু কান্না শুরু করলো। কিন্তু আপনি বুঝতে পারছন না আসলে শিশু কেন কাঁদছে। শিশুর ক্ষুধা লেগেছে নাকি শরীর খারাপ লাগছে। এমন সময় আপনার সঙ্গী হতে পারে ফোনের একটি অ্যাপ। আপনার শিশুর কান্নার শব্দ শুনেই ফোনের অ্যাপটি কান্নার আসল কারণ বলে দেবে।

অ্যাপটির নাম ক্রাই অ্যানালাইজার-বেবি ট্রান্সলেটর। অ্যাপটি আপনার সন্তানের কান্নার শব্দকে অনুবাদ করতে পারে। আর সেই অনুবাদের মাধ্যমেই আপনার সন্তান কেন কাঁদছে তা খুঁজে বের করে। এই অ্যাপের মাধ্যমে আপনি সহজেই জানতে পারবেন আপনার সন্তান কি অনুভব করছে। এক কথায় যে আবেগ আপনার বাচ্চা আপনার কাছে প্রকাশ করতে পারছেন না, এই অ্যাপটি আপনার সন্তানের আবেগ আপনার কাছে পৌঁছে দিতে পারে।

গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর উভয় থেকে এই অ্যাপটি ইনস্টল করতে পারেন। এই অ্যাপটি গুগল প্লে স্টোরে ২.৬ রেটিং পেয়েছে। এখন পর্যন্ত ১ মিলিয়নেরও বেশি মানুষ এই অ্যাপটি ডাউনলোড করেছেন।

যখনই আপনার শিশু কাঁদবে, তখনই অ্যাপটিকে চালু করে আপনার সন্তানের কাছে রাখুন। এরপর এটি আপনার শিশুর কান্নার শব্দ শোনার সঙ্গে সঙ্গে আপনাকে জানিয়ে দেবে কেন আপনার শিশু কাঁদছে। অ্যাপটি ব্যবহার করে আপনার শিশুর ঘুমের সময়, দুধ বা বুকের দুধ খাওয়ানোর সময় বিশ্লেষণ করতে পারেন। অ্যাপটি ০-২ বছর পর্যন্ত শিশুদের ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে।

সূত্র: অ্যাপথোরা

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network