১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

নির্বাচনে সারাদেশে সেনাবাহিনী মোতায়েন করা হবে: ইসি আনিছুর

আপডেট: নভেম্বর ২৭, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে সেনাবাহিনী মোতায়েনের পরিকল্পনা রয়েছে এবং তা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো: আনিছুর রহমান।তিনি বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যা যা করনীয় নির্বাচন কমিশন তাই করবে । পার্বত্য চট্টগ্রামকে বিশেষ অঞ্চল হিসেবে উল্লেখ করে তিনি বলেন, পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান তরান্বিত করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া হয়েছে।

সোমবার রাঙ্গামাটিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার মুহাম্মদ আনোয়ার পাশার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, খাগড়াছড়ি জেলা প্রশাসক, রাঙ্গামাটি সেক্টর কমান্ডার কর্ণেল মো: আনোয়ার লতিফ খান, খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল এস এম আবুল এহসানসহ রাঙ্গামাটি এবং খাগড়াছড়ি জেলার পুলিশ সুপাররা, বিজিবি, র‌্যাব, আনসার ও ভিডিপিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে নির্বাচন কমিশনার আনিছুর রহমান সাংবাদিকদের আরো বলেন, একটি বড় দল নিবার্চনের বাইরে আছে। যদি তারা বা তাদের সাথে সমমনা যারা আছেন, তাদের পক্ষ থেকে নির্বাচনে অংশগ্রহণ করার আগ্রহ ব্যক্ত করা হয়, সেক্ষেত্রে আমাদের নির্বাচন তফসিল পুনঃনির্ধারণ করার সময় এবং সুযোগ রয়েছে। কিন্তু সে ধরনের কোনো প্রস্তাব এখনো আসেনি। যদি আসে তবে সেটা বিবেচনায় নেয়া যাবে বলেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network