১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কেন্দ্রে আসতে ভোটারদের বাধাগ্রস্থ করলেই জেল: নির্বাচন কমিশনার আহসান হাবিব খান

আপডেট: নভেম্বর ২৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, নির্বাচন কমিশন একটি সাংবিধানিক পদ, সংবিধান সুরক্ষা করা আমাদের দায়িত্ব। ভোটার উপস্থিত করানো প্রার্থীর দায়িত্ব, তবে ভোটারদের কেন্দ্রে আসতে যদি কেউ বাধাদেয় তারজন্য তিন থেকে সাত বছর কারাদন্ডের আইন করা হয়েছে। আর সে ভাবেই আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছি। নির্বাচনকালীন সময়ে ডিসি এবং এসপিরা স্বাধীন ভাবে কাজ করবে।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শনিবার (২৫নভেম্বর) দুপুরে ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তিন জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি এ কথা বলেন। রাজনৈতিক দল বিএনপি নির্বাচনে অংশ নেয়ার প্রশ্নে ইসি বলেন, আমরা (কমিশন) প্রথম থেকে ধাপে ধাপে তাদের ডেকেছি, অনুষ্ঠানিক বা অ-আনুষ্ঠানিক ভাবে চায়ের দাওয়াত দিয়েছি কিন্তু তারা কেউ সাড়া দেয়নি। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের জন্য কমিশন সার্বিক প্রস্তুতি নিয়েছে।
ঝালকাঠি জেলা প্রশাসন আয়োজিত সভায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান প্রধান অতিথি ছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন ২০২৪ এর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম এতে সভাপতিত্ব করেছেন। সভায় বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. পারভেজ হাসান, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সেক্টর কমান্ডার কর্ণেল রেজাউল কবির, ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, জেলা প্রশাসক পিরোজপুর মো. জাহেদুর রহমান, জেলা প্রশাসক বরগুনা মো. রফিকুল ইসলাম, লে. কর্ণেল বিজিবি খোরশেদ আনোয়ার, পুলিশ সুপার বরগুনা মো. আব্দুস সালাম, পুলিশ সুপার ঝালকাঠি মোহাম্মদ আফরুজুল হক টুটুল, পুলিশ সুপার পিরোজপুর মোহাম্মদ শফিউর রহমান, বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিনসহ বরগুনা, পিরোজপুর এবং ঝালকাঠি এই তিন জেলার নির্বাচন কর্মকর্তা, গোয়েন্দা সংস্থার কর্মকর্তা, আনসার এবং র‌্যাবের কর্মকর্তাসহ বিজিবি কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network