১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় এনেও চিকিৎসক আনোয়ারকে বাঁচানো যায়নি

আপডেট: জুন ৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে মারা গেলেন বরিশাল নগরীর রাহাত আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান চিকিৎসক আনোয়ার হেসেন। সোমবার দিবাগত রাত আড়াইটায় ঢাকার বাড্ডার এএমজেড হাসপাতালে তার মৃত্যু হয়েছে। রাত ৩টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন রাহাত আনোয়ার হাসপাতালের পরিচালক অ্যাডভোকেট লস্কর নুরুল হক।

এর আগে সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে চিকিৎসক আনোয়ার হোসেনকে বরিশাল থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়। পরে তাকে বাড্ডার এএমজেড হাসপাতালে ভর্তি করা। সেরাহাত আনোয়ার হাসপাতালের পরিচালক অ্যাডভোকেট লস্কর নুরুল হক বলেন, চিকিৎসক আনোয়ার হেসেন করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন। রোববার রাতেও তিনি এক অসুস্থ রোগীর সফল অস্ত্রোপচার করেন। সোমবার সকালে হঠাৎ তার শ্বাসকষ্ট দেখা দেয়। তবে আগে থেকেই তিনি অ্যাজমায় ভুগছিলেন। শ্বাসকষ্ট বাড়লে তাকে অক্সিজেন দেয়া হয়।

দুপুরের পর থেকে তার অবস্থার অবনতি হয়। বিকেল সাড়ে ৫টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় পাঠানো হয়। সন্ধ্যায় তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে বাড্ডার এএমজেড হাসপাতালে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত আড়াইটার দিকে সেখানে তার মৃত্যু হয়েছে।

রাহাত আনোয়ার হাসপাতালের একটি সূত্র জানায়, হাসপাতালে নানা উপসর্গ নিয়ে রোগীরা ভর্তি হচ্ছেন। কেউ কেউ করোনাভাইরাসের উপসর্গ গোপন করছেন। চিকিৎসাসেবা দিতে গিয়ে ইতোমধ্যে হাসপাতালের দুইজন স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। এ কারণে চিকিৎসক আনোয়ার হেসেনের সংক্রমিত হওয়ার আশঙ্কা উড়িয়ে দেয়া যায় না।খানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network